চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম ফটিকছড়িতে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ছিলেনা বলে নজিবুল বশর ফটিকছড়িতে দুই বার এমপি নির্বাচিত হয়েছে, আমরা যদি সেদিন ঐক্যবদ্ধ থাকতাম তিনি নির্বাচিত এমপি হতে পারত না। আমরা এক হলে এমপি ভান্ডারী আওয়ামী লীগ নেতা জহুরুল হক ও সাবেক ছাত্রনেতা টিপুকে হত্যা করতে পারতো না।

আমাদের নেতাকর্মীদের বুঝতে হবে, আপন কারা আর পর কারা। কারা আওয়ামী লীগেকে দিতে এসেছে, কারা আওয়াামী লীগ থেকে নিতে এসেছে, কারা ফটিকছড়ির মানুষকে দিতে এসেছে, কারা লুটেপুটে খেতে এসেছে আপনাদের দেখতে বুঝতে হবে।

১৯৮৬ সাল থেকে ফটিকছড়ি, রাউজান ও হাটহাজারীকে জামাত-শিবির মুক্ত এইচ এম আবু তৈয়ব, নাজিমুদ্দীন মুহুরী, শ্যামল, হেলাল, রশিদসহ ৪৮ জন নেতাকর্মীকে নিয়ে নেতৃত্ব দিয়েছিলাম।

গতকাল ২৯ আগস্ট রবিবার বিকেলে ফটিকছড়ি পৌর আ’লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ছাত্রনেতা মোহাম্মদ শাজাহান।

ফটিকছড়ি পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মেয়র মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়াামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মাঈনুউদ্দিন।

প্রধান আলোচক ছিলেন ফটিকছড়ি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।

সভায় বক্তারা বলেন,বঙ্গবন্ধু ছাড়া দেশের স্বাধীনতা কখনো কল্পনা করা যায় না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে দেশবিরোধী কুচক্রীমহল বঙ্গবন্ধু বঙ্গবন্ধু সহ তাঁর সপরিবারকে হত্যা করেছিল। এ হত্যাকান্ডে বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলকেও তারা বাঁচতে দেয়নি, নির্মমভাবে হত্যা করেছিলেন।

আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন এ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার উদাত্ত আহ্বান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, লেখক ও গবেষক অধ্যাপক ডক্টর মাসুম চৌধুরী, উত্তর আ,লীগেন সদস্য মোঃ শাহজাহান, খাদিজাতুল আনোয়ার সনি, সৈয়দ মুহাম্মদ বাকের, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, এডভোকেট উম্মে হাবিবা, মাওলানা মোহাম্মদ ইউসুফ, ইউপি চেয়াারম্যান শাহ নেওয়াজ, দিদার বশর চৌধুরী, মহিলা আ, লীগের নেত্রী রাজিয়া মাসুদ, ছাত্রলীগে সাবেক নেতা বখতিয়ার সাঈদ ইরানসহ যুবলীগ ছাত্রীগের নেতৃবৃন্দরা।